মোঃ ফারুক হোসেন, চট্টগ্রাম ব্যুরোঃ খাগড়াছড়ির গুইমারায় সেনাবাহিনী অভিযান পরিচালনা করে ১টি এলজি,১টি এ্যামোঃ, ৩০টি অবৈধ রাষ্ট্র বিরোধী পোস্টার, ৫টি মোবাইল ফোন ও চাঁদা আদায়ের রশিদ বই ও উত্তোলিত চাঁদার টাকাসহ পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন প্রসীত বিকাশ খীসার (ইউপিডিএফ) দলের ৪ সন্ত্রাসীকে আটক করেছে গুইমারা রিজিয়নের সেনা সদস্যরা।
সোমবার রাত দুই ঘটিকার সময়ে গোপন সংবাদের ভিত্তিতে বাইল্যাছড়ি সাইনবোর্ড এলাকা থেকে গুইমারা রিজিয়নের জি এস ও টু (ইন্ট) মেজর তাজুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল বিশেষ অভিযান পরিচালনা করে রাষ্ট্র বিরোধী পোস্টার লাগানোর সময় অস্ত্র গুলি ও রাষ্ট্র বিরোধী পোস্টারসহ ৪ সন্ত্রাসীকে আটক করেছে।
আটককৃতরা হলেন, বাইল্যাছড়ি এলাকার টোক্কা চাকমার ছেলে বনসিং চাকমা(৪৫), মাটিরাঙ্গা বৌদ্দমন্দির পাড়া এলাকার সুইপা মারমার ছেলে উকাচিং মারমা (২৮), রাঙামাটি কাউখালী উপজেলার কচুখালী এলাকার রাজু মারমার ছেলে জুকের মারমা (১৯) এবং বাইল্যাছড়ি মংলাপ্রু মারমার ছেলে থোইচিং মারমা (২০)। পরে আটককৃতদের অস্ত্র এ্যামোনিশন ও রাস্ট্র বিরোধী পোস্টার সহ গুইমারা থানায় হস্তান্তর করা হয়েছে।
গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান নিশ্চিত করে জানান, সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর সদস্যরা রাষ্ট্র বিরোধী পোস্টার লাগানোর সময় অস্ত্র ও রাষ্ট্র বিরোধী পোস্টারসহ ৪জন সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে গুইমারা থানায় নিয়মিত মামলা রুজু করে খাগড়াছড়ি কোর্টে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।